রাজধানীর লালবাগ এলাকা থেকে কলেজছাত্রীকে তুলে নিয়ে চার দিন আটকে রেখে গণধর্ষণের ঘটনায় আরও দুজনকে আটক করেছে ধানমন্ডি থানা পুলিশ। বুধবার রাতে তাদের আটক করা হয়।

আটক দুজন হলেন আল-আমিন ওরফে বিল্লাল ও সবুজ। ডিএমপির ধানমন্ডি জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) আব্দুল্লাহ আল মাসুম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গণধর্ষণের ঘটনায় প্রধান অভিযুক্ত মনির হোসেন শুভকে চকবাজার থানা এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করে র‌্যাব।

পুলিশ সূত্র জানিয়েছে, রাজধানীর লালবাগ এলাকায় এক তরুণীকে তুলে নিয়ে চার দিন আটকে রেখে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় দুজনকে মুগদা থেকে আটক করা হয়েছে। তাদের মধ্যে আল আমিন তরুণীকে মুখে রুমাল চেপে রিকশায় তুলে নিতে সহযোগিতা করেছিলেন। আটক দুজন পেশায় হকার। তারা রাজধানীর গুলিস্তানে মোবাইল সরঞ্জাম বিক্রি করতেন।

ভুক্তভোগীর অভিযোগ সূত্রে জানা গেছে, ১২ ফেব্রুয়ারি সকাল ১০টায় কলেজছাত্রী প্রাইভেট পড়তে শিক্ষকের বাসায় যাওয়ার পথে লালবাগ কেল্লার মোড়ে শুভ ও আল আমিন তার মুখে রুমাল চেপে রিকশায় তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। সেখানে তারা তাকে নেশাজাতীয় দ্রব্য খাইয়ে চার দিন আটকে রেখে শারীরিক নির্যাতন ও ধর্ষণ করে। পরে ১৬ ফেব্রুয়ারি তাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাস্কর্যের সামনে অসুস্থ অবস্থায় রেখে পালিয়ে যায়।

একজন পথচারী ধর্ষণের শিকার তরুণীকে টিএসসি থেকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।